বুধবার, ০৮ মে ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

করোনায় মৃত-আক্রান্ত কমেছে

করোনায় মৃত-আক্রান্ত কমেছে

স্বদেশ ডেস্ক:

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্ত কমেছে। মারা গেছে ৫৭৬ জন মানুষ। আক্রান্ত হয়েছে ৭২ হাজার ৩৭১ জন।

গতকাল মঙ্গলবার মারা গিয়েছিল দুই হাজার ৯৪৬ জন মানুষ। আক্রান্ত হয়েছিল এক লাখ ১৬ হাজার ৭৪১ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল ১০টায় বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি ৭২ লাখ ৯৭ হাজার ৯৮০ জন। মারা গেছে ৬৮ লাখ ৬৭ হাজার ৩০৯ জন মানুষ। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৯৮ লাখ ২৭ হাজার ৬৬৩ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্ত ১০ কোটি ৬৬ লাখ ৯০ হাজার ৯৯৯ জন। মোট মৃত্যু হয়েছে ১১ লাখ ৬১ হাজার ৩৮৭ জনের।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৯ লাখ ৪৯ হাজার ৬৭১ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩১ হাজার ৫৪৭ জন মানুষের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৯ লাখ ৯২ হাজার ৪০৫ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৬ হাজার ৬৪৫ জনের।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে রয়েছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮৪ লাখ ছয় হাজার ১২৯ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৭৩ হাজার ১১০ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭৪ লাখ ৪৯ হাজার ৪১৮ জন। মৃত্যু হয়েছে সাত লাখ এক হাজার ৪৯৪ জনের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877